question and answer

বড় বড় কোম্পানির মালিকরা যদি ইন্টার পাশ না করেই অত বড় কোম্পানি চালাতে পারে তাহলে আপনি ফ্রীলাস্নিং করতে পারবেন না কেন। হয়তো সব ধরনের কাজ পারবেন না, তবে নিরাশ হবার কিছু নাই। সাহস নিয়ে সামনে আসুন

উত্তরঃ হ্যাঁ যদি আপনি আমাদের দেয়া গাইড লাইন ফলো করেন তাহলে আপনি ইনকাম করতে পারবেন । এর জন্য আপনার কিছু জিনিস বাধ্যতামূলক থাকতে হবে ।

১ঃ কম্পিউটার

২ঃ ইন্টারনেট

৩ঃ নিয়মিত কাজ করা

হ্যাঁ, আপনি চাইলে আমাদের আবাসিক সুবিধা নিয়ে যেকোনো কোর্স করতে পারবেন । এর জন্য আপনাকে আমাদের সাথে যোগাযোগ করে নিতে হবে আর আমরা আপনার আবাসিক সুবিধা নিশ্চিত করব । আবাসিক থাকা খাওয়ার জন্য নির্ধারিত ফি আপনাকে পরিশোধ করতে হবে । আর আবাসিক কোর্স এ ভর্তি হলে আপনি আমাদের কোর্স ফি তে ৫০% ডিস্কাউন্ট পাবেন  ধন্যবাদ ।

উত্তরঃ কারন আমরা বর্তমান সময়ের চাহিদার দিকে খেয়াল রেখে জাতীয় থেকে আন্তর্জাতিক পর্যায়ে সে সকল ট্রেইনিং দরকার আমরা সেগুলি আমাদের কোর্স এর মধ্যে রেখেছি । প্রফেশনাল ট্রেইনার দ্বারা সার্বক্ষণিক ততাবধায়ন ও সাপোর্ট দিয়ে থাকি । আমাদের এখানে সব স্টুডেন্ট এর জন্য আলাদা আলদা কম্পিটার রয়েছে । আর ও আচে সুবিশাল ল্যাব । যেখানে আপনি চাইলে যেকোনো সময় প্র্যাকটিস করতে পারবেন ।

help

উত্তর: কোন কোর্সেই দ্রুত ইনকাম সম্ভব না, আবার সবগুলোতেই দ্রুত ইনকাম সম্ভব। দ্রুত ইনকাম যখন সম্ভব হয়, তখন বুঝতে হবে, কোন একটি কোর্সের সামান্য একটি দক্ষতা কাজে লাগিয়ে সে ইনকাম করছে।

যেমন: গ্রাফিক ডিজাইন কোর্স চলাকালীন অবস্থাতে অনেকে ইনকাম করে। সেটা হয়ত, শুধুমাত্র বিজনেস কার্ড দিয়ে। কিন্তু তার ইনকাম খুব বেশি হবেনা, কিংবা হলেও নিয়মিত হবেনা। এসইও কোর্স চলাকালীন অবস্থাতেও অনেকেই শুধুমাত্র কীওয়ার্ড রিসার্চ সম্পন্ন করেই ইনকাম শুরু করে দেন। সে তখন এসইওর একটা অংশে দক্ষতা অর্জন করেছে। এটা তার নিয়মিত ইনকাম কিংবা বড় ইনকামের নিশ্চয়তা দিবেনা।

বড় ইনকাম এবং নিয়মিত ইনকামের জন্য যে কোন কিছু শিখতে সময় দিন কমপক্ষে ৩মাস. দক্ষতা অর্জন করতে সময় দিন, আরো ৩মাস। তাহলেই শুধুমাত্র ভাল ইনকাম করতে পারবেন।

উত্তর: ফ্রিল্যান্সিংয়ের কোন ক্যারিয়ার ছোট না। সুতরাং যেটা শিখবেন, সেটাতেই ভাল দক্ষতা অর্জনের চেষ্টা করেন। একেকটা বিষয়ে দক্ষ হতে হলে ১-২বছর লেগে যায়। আর দক্ষ হলে যে কোন কিছু হতেই মাসে ১লাখ টাকার উপর ইনকাম করা সম্ভব হয়। সুতরাং প্রথমে একটা শিখবেন, পরে অন্যটা শিখবেন, এরকম পরিকল্পনা বাদ দিন।

আর কি শিখবেন, সেটি নিজেই সিদ্ধান্ত নিবেন। কারও ইনকাম দেখে লোভ না করে, নিজের ভাল লাগাটাকেই সর্বোচ্চ গুরুত্বদিন।

ওয়েব ডিজাইনের উপর ইন্টারনেট এ প্রচুর পরিমাণে কাজ রয়েছে । যেমন www.upwork.com www.fiverr.com www.freelancer.com এই মার্কেট প্লেস গুলো ঘুরে দেখতে পারেন

এইচটিএমএল, সিএসএস, বেসিক ফটোশপ, সিএসএস ফ্রেমওয়ার্ক, জাভাস্ক্রিপ্ট, জেকুয়েরি ।

বড় বড় কোম্পানির মালিকরা যদি ইন্টার পাশ না করেই অত বড় কোম্পানি চালাতে পারে তাহলে আপনি ফ্রীলাস্নিং করতে পারবেন না কেন। হয়তো সব ধরনের কাজ পারবেন না, তবে নিরাশ হবার কিছু নাই। সাহস নিয়ে সামনে আসুন

এটা আসলে আপনি কতটা কাজ কম্পিউটারের কাজ থেকে আদায় করে নিতে পারবেন সেটার উপর নির্ভর করছে, কারন অনেকে কোর আই থ্রিতে ব্রাউজারে ক্লিক করে ওয়েট করে আবার আমি সরকারী ১৩৮০০ টাকার দেয়েলে ফটোশপ সিএস ৬ ব্যবহার করি। তবে মিনিমাম কোর.আই.থ্রি প্রসেসর, ২ জিবি র‌্যাম ৫১২ ডিস্ক আর বিল্টইন গ্রাফিক্স কার্ড হলেই মোটামুটি যেকোন কাজ করা যাবে।

হ্যা আপনি অবশ্যই পারবেন। মনে রাখবেন কম্পিটার জানতে হলে কম্পিউটারের ছাত্র  হওয়া আবশ্যক না । আপনার শিখার আগ্রহ টাই মুল বিষয়।

বাংলাদেশের নামকরা অনেক ব্যক্তি আছে যারা যারা কম্পিউটারের ছাত্র না হয়েও খুব দক্ষভাবে কম্পিউটারের কাজ করছে।

 

উত্তরঃ আমরা সকল ভিজিটরদের সময় দিয়ে তাদের সমস্যা গুলে শুনে তার সমাধান দেয়ার চেস্টা করি । আপনি আইটিতে ক্যারিয়ার গড়তে চান কিন্তু কি করবেন বুঝতে পারছেন না । তাহলে যেকোনো সময় আমদের অফিসে চলে আসুন ফ্রী গাইডলাইন এর জন্য ।

উত্তরঃ হ্যাঁ , আমাদের এখানে আপনি চাইলে ৩ মাসের কোর্স ১ মাসেও শেষ করে নিতে পারেন । তবে এর জন্য আপনাকে প্রতিদিন ক্লাসে আসতে হবে ও নিয়মিত ভাবে প্র্যাকটিস করতে হবে ।

উত্তরঃ আমাদের এখানে কোর্স শেষে ইন্টার্নশিপ এ বাবস্থা আছে । এর মদ্ধে যারা ভাল করে তাদের আমাদের এখানে জব করার সুযোগ রয়েছে । আমাদের এখানে পার্ট টাইম ও ফুল টাইম উভয় সুযোগই রয়েছে ।

উত্তরঃ হ্যাঁ আমরা সারা বছর বিভিন্ন ভাবে কোর্স এর ওপর ২৫-৭৫%  পর্যন্ত  ছাড় দিয়ে থাকি । তবে সেটা আপনাকে আমাদের অফিসে এসে যেনে ভর্তি হতে হবে ।